আপোষহীন ভালোবাসা
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২৭-০৪-২০২৪

গতিময় ছন্দিত জীবনে
হঠাৎ ছন্দ পতন হলো
আমার হৃদয়ের পোষ্টমর্টেম না করে
যারা এতদিন বলে দিতে পারতো
আমার হৃদয়ের গভীরতা প্রসারতা কত
এখন তারা অবহেলায় কথা বলে।
ফারাক্কার আশীর্বাদে যেমন
পদ্মা, গড়াই এর বুকে বালির স্রোত
তেমনি আমার বুকেও এখন অসংখ্য চর
চাপ চাপ রক্তের পাহাড় হয়ে
স্তব্ধ করে দিচ্ছে ধমনীকে।
এখনো ওরা আমাকে ভালবাসে
চৈতী সুতপার মমতার মত।
অন্তর্বাসের মত আমার জীবনের
নিঃশ্বাসের মত কাছাকাছি থাকা তুমিও
আমাকে ভালবাসো
আবেগহীন, উপায়হীন, রুপহীন ভালবাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৫-১২-২০১৯ ১৫:৫৪ মিঃ

অসাধারণ কবিতার ভাষা স্যার